কুমিল্লা জেলালাকসাম

লাকসাম পূর্ব নরপাটি ইউনিয়নে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন

মোহাম্মদ উল্লাহ রানা: লাকসাম পূর্ব ইউনিয়নে যথাযোগ্য মর্যাদা ও বিনম্র শ্রদ্ধায় স্বাধীনতার মহান স্থপতি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়েছে।

এ উপলক্ষে ১৭ মার্চ বুধবার সন্ধ্যায় স্থানীয় আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর জীবনী শীর্ষক আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় আলোচনা শেষে কেক কেটে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়।

সাবেক যুবলীগ নেতা আমির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লাকসাম পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ আলী আহম্মদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক মোঃ তাজুল ইসলাম, পাট আওয়ামী লীগের সভাপতি আবদুল মতিন গ্রাম সভাপতি বাবুল মিয়া, ইউপি মেম্বার মোঃ হানিফ সরকার, ফজলুল হক, মহিন উদ্দিন, ওসমান গনি তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবুল খায়ের, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মাইন উদ্দিন টিটু ,মোঃ সেলিম মাহমুদ প্রমুখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান আলহাজ আলী আহম্মদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বিশ্ব মানচিত্রে বাংলাদেশ নামক একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের জন্ম হতো না। বাংলাদেশ নামক রাষ্ট্রের একমাত্র জনক এবং বাঙালির স্বাধীনতার মহান স্থপতি শুধুমাত্র বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্বপ্রথম বাঙালি জাতির মনে স্বাধীনতার চেতনা জাগ্রত করেছিলেন। তিনিই স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন। অন্যরা কেবল পাঠক ছিলেন, ঘোষক নন।

অতএব যারা ইতিহাস বিকৃতির অপচেষ্টা করবে, তাদেরকে শক্ত হাতে দমন করার বিকল্প নেই।

Show More

Related Articles

Back to top button