ইসলাম

আবারও দেশ ত্যাগ করলেন আজহারি, ফেসবুকে ভক্তদের উদ্দেশ্যে দিলেন নতুন বার্তা

ইসলামী আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারির আকস্মিক দেশত্যাগ তার ভক্তদের মধ্যে কৌতূহলের সৃষ্টি করেছে। কোনো পূর্ব ঘোষণা ছাড়াই দেশ ছাড়ার পর, আজহারি তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্ট দিয়ে জানান, তিনি বেশি দিন দেশের বাইরে থাকবেন না এবং শিগগিরই দেশে ফিরবেন।

আজহারি এর আগেও পূর্ব কোনো ঘোষণা ছাড়াই দেশে এসেছিলেন, এবং এবারও ঠিক তেমনই হঠাৎ দেশ ত্যাগ করেছেন। তার এই আচমকা চলে যাওয়ার কারণ সম্পর্কে বিস্তারিত কিছু জানা না গেলেও, তার ভক্তদের প্রতি প্রতিশ্রুতি দিয়েছেন যে, তিনি আবারও দেশে ফিরে আসবেন।এতে অবশ্য তার ভক্তরা অবাক হয়েছেন।

তাদের উদ্দেশে তিনি বলেছেন, মাসখানেক পর আবারও দেশে ফিরবেন।জানা যায়, গত ২ অক্টোবর দেশে এসেছিলেন মাওলানা আজহারি। ৯ দিনের মাথায় আবার মালয়েশিয়া ফিরে গেছেন।এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-উলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে কয়েকটি ক্লোজ মিট-আপ প্রগ্রাম করেছেন।

যাওয়ার আগে দেওয়া ফেসবুক স্ট্যাটাসে তিনি জানান, দীর্ঘ পাঁচ বছর পর সংক্ষিপ্ত সফরে দেশে এসেছিলাম। বেশির ভাগ সময় পরিবারের সঙ্গে কাটিয়েছি। এরই মাঝে বিভিন্ন ঘরানার আলিম-উলামা ও শুভাকাঙ্ক্ষীদের নিয়ে একটি ক্লোজ মিট-আপ প্রগ্রাম করেছিলাম।আলহামদুলিল্লাহ, সত্যিই সে দিনটি বেশ উপভোগ্য ছিল।

তবে শর্ট নোটিশে প্রগ্রামটি আয়োজনের কারণে অনেক প্রিয় ভাই আসতে পারেননি। আবার কিছুটা তাড়াহুড়ো করে দাওয়াত দেওয়ার কারণে, বেখেয়ালবশত অনেকে বাদ পড়েছেন। আশা করি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। পরবর্তী সময়ে সবার সঙ্গে সাক্ষাতের প্রত্যাশা রইল।তিনি আরো লেখেন, আজ মালয়েশিয়া চলে যাচ্ছি।

মাসখানেক পর আবারও দেশে ফিরব ইনশাআল্লাহ। তখন আইন-শৃঙ্খলা, জননিরাপত্তা, প্রটোকল, লোকেশন সিলেকশন, শ্রোতা ধারণক্ষমতা, অর্গানাইজিং ক্যাপাসিটিসহ সব কিছু অনুকূল হলে, পুরো দেশজুড়ে বিভাগীয় পর্যায়ে হয়তো কয়েকটি প্রগ্রামে অংশগ্রহণ করতে পারি। তবে সব কিছুই নির্ভর করবে উপযুক্ত পরিবেশ ও পরিস্থিতির ওপর।

তিনি বলেন, আমি এ জমিনে কোরআনের আলো ছড়িয়ে দিতে চাই পরিকল্পিতভাবে। তাই আগের মতো জেলায় জেলায় গণহারে তাফসির প্রগ্রাম করতে চাচ্ছি না। আউটডোর প্রগ্রাম সীমিত করে, কিছু ইনডোর প্রগ্রামে অংশগ্রহণ করতে চাই। পাবলিক ইভেন্ট ছাড়াও একাডেমিক এবং প্রাতিষ্ঠানিক কাজে যুক্ত হতে চাই।

এসব স্বপ্ন বাস্তবায়নে আপনাদের সহযোগিতা প্রয়োজন। শিগগিরই এসব প্রকল্পের ঘোষণা আসবে ইনশাআল্লাহ। দুআয় রাখবেন।চার বছর আগে আজহারি মালয়েশিয়া চলে যাওয়ার ঘোষণা দেওয়ার পর তাকে নিয়ে সামাজিক মাধ্যমে ব্যাপক আলোচনা হয়েছিল।

সে বছরের ৬ ফেব্রুয়ারি ফেসবুক পেইজে এক পোস্টে তিনি লেখেন, ‘পারিপার্শ্বিক কিছু কারণে এখানেই এ বছরের তাফসির প্রগ্রামের ইতি টানতে হচ্ছে। তাই মার্চ পর্যন্ত আমার বাকি প্রগ্রামগুলো স্থগিত করা হলো। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে আবারও দেখা হবে ও কথা হবে ইনশাআল্লাহ।’

Show More

Related Articles

Back to top button