কুমিল্লা জেলা

লাকসাম-আখাউড়া ডুয়েলগেজ ডাবল লেন নির্মাণ কাজ পরিদর্শনে রেল সচিব

বর্ধিত মেয়াদেও শেষ হয়নি প্রকল্পের কাজ

শহীদুল ইসলাম শাহীন:
নির্মাণের দ্বিতীয় দফা মেয়াদ শেষে কুমিল্লার লাকসাম থেকে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া পর্যন্ত ডুয়েলগেজ ডাবল রেললাইনের নির্মাণ এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েলগেজে রূপান্তর চলমান প্রকল্পের কাজ পরিদর্শন করেছেন, রেল সচিব সেলিম রেজা। গত ১৭ জুন বৃহস্পতিবার দুপুরে গ্যাংকারযোগে লাকসাম জংশন থেকে তিনি সরেজমিনে এ কাজের পরিদর্শন করেন। এ সময় তিনি লাইনের বিভিন্ন স্থানে নেমে নির্মাণ কাজ প্রত্যক্ষ করেন।
এর আগে তিনি ঢাকা থেকে মহানগর প্রভাতী ট্রেনেযোগে লাকসাম রেলওয়ে জংশন আসেন। এ সময় তিনি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। ওই সময় উপস্থিত ছিলেন, লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের, উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, প্যানেল মেয়র খলিলুর রহমান, জংশন স্টেশন মাস্টার মোঃ সাহাবুদ্দিন প্রমুখ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১৪ সালের ডিসেম্বরে একনেকে অনুমোদনের পর ২০১৬ সালে সাড়ে ৬ হাজার কোটি টাকার এ প্রকল্পটির কাজ শুরু হয়। ২০২০ সালের জুন মাসে প্রকল্পটি সম্পন্ন হওয়ার কথা ছিল। করোনা পরিস্থিতির কারণে এক বছর বাড়ানো হয়। কিন্তু এ মেয়াদেও কাজ শেষ হয়নি। এখনো প্রকল্পের এক-তৃতীয়াংশ কাজ বাকি রয়েছে।

Show More

Related Articles

Back to top button