দেশজুড়ে

মাত্র ২০০ টাকা চুরির অপবাদ দিয়ে শিশুকে গাছে বেঁধে নির্যাতন

জয়পুরহাটের ক্ষেতলালে মাত্র ২০০ টাকা চুরির অপবাদ দিয়ে আনিকা আক্তার (৯) নামের এক তৃতীয় শ্রেণির শিক্ষার্থীকে রশি দিয়ে গাছের সঙ্গে বেঁধে নির্মম নির্যাতনের ঘটনা ঘটেছে। শনিবার (৯ অক্টোবর) বিকেলে ক্ষেতলাল উপজেলার ধনতলা বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

শিশুকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। এ ঘটনায় রাতেই মামলার পর অভিযুক্ত বেলী বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ। ক্ষেতলাল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নীরেন্দ্রনাথ মণ্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার হওয়া বেলী বেগম ধনতলা বাজার এলাকার আবু বক্কর সিদ্দিকের স্ত্রী। নির্যাতনের শিকার আনিকা আক্তার ধনতলা বাজার এলাকার আনিসুর রহমানের মেয়ে। সে স্থানীয় সমান্তাহার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী।

স্থানীয়দের বরাত দিয়ে (ওসি) নীরেন্দ্রনাথ মণ্ডল জানান, ধনতলা বাজারের চা বিক্রেতা বেলী বেগম চা বিক্রি করছিলেন। এমন সময় ক্যাশ বাক্স থেকে তার ২০০ টাকা খোয়া যায়। পরে ওই টাকা চুরি করার অভিযোগ এনে আনিকাকে বাজারের পাশে রশি দিয়ে একটি গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করেন। এই কাজে তাকে সহায়তা করেন রহিমা নামে আরেক নারী।

এসময় স্থানীয়রা এগিয়ে আসলে আনিকা ২০০ টাকা চুরি করেছে বলে অভিযোগ করেন বেলী বেগম। ওসি আরও জানান, গাছে বাঁধা ওই শিশু টাকা চুরির কথা অস্বীকার করে চিৎকার করে কাঁদতে থাকে। স্থানীয় একজন ঘটনাটি ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যমে দিলে মুহূর্তেই তা ভাইরাল হয়ে যায়।

এরপর এই ঘটনায় মামলা হলে অভিযুক্ত বেলী বেগমকে রাতেই গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার করা হয়েছে তার সহযোগী রহিমা বেগমকেও।

Show More

Related Articles

Back to top button