ইসলাম
Trending

ওমরাহযাত্রীরা চীনা টিকা নিয়েও সৌদি যেতে পারবেন

সৌদি আরবে প্রবেশ করা যাবে এখন থেকে চীনা টিকা নিয়েও । ফলে বাংলাদেশে যারা এসব টিকা নিয়েছেন বা নেবেন, তাদের হজ বা ওমরাহ পালনে দেশটিতে যেতে আর কোনো বাধা থাকল না। বুধবার ধর্ম মন্ত্রণালয়ের একটি সূত্র এ তথ্য জানিয়েছে।

মঙ্গলবার সৌদির সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সিনোফার্ম ও সিনোভ্যাকের করোনা টিকা ব্যবহারের অনুমোদন দিয়েছে। এর আগে, সৌদি আরবে শুধু অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, ফাইজার-বায়োএনটেক, জনসন অ্যান্ড জনসন ও মডার্নার করোনা টিকার অনুমোদন ছিল।

এদিকে, আরব নিউজ বলছে, সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয় সিনোফার্ম বা সিনোভ্যাকের টিকা নেওয়াদের সে দেশে প্রবেশের অনুমোদন দিয়েছে। তবে, সেক্ষেত্রে তাদের সৌদিতে অনুমোদিত একটি টিকার বুস্টার ডোজ নিতে হবে।

চীনা টিকা নিয়ে বাংলাদেশিদের সৌদিতে হজ বা ওমরাহর জন্য যাওয়ার ক্ষেত্রে অনিশ্চয়তা দেখা দিয়েছিল এর আগে। চীনা টিকায় ছাড় দিতে সে দেশের সরকারকে আহ্বান জানিয়েছিল বাংলাদেশ সরকার ও হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)।

হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) সভাপতি এম. শাহাদাত হোসাইন তসলিম এ প্রসঙ্গে বলেন, সৌদি সরকারকে ধন্যবাদ জানাই। তারা আমাদের দাবি আমলে নিয়ে সিদ্ধান্ত দিয়েছে। এখন বাংলাদেশ সরকারের কাছে দাবি জানাই, দ্রুত সময়ের মধ্যে হজ ও ওমরাহগামীদের টিকার ব্যবস্থা করা হোক।

Show More

Related Articles

Back to top button