কুমিল্লা জেলারাজনীতি

জামায়াত কাজ করে যাচ্ছে বাংলাদেশকে একটি কল্যাণকর রাষ্ট্রে পরিণত করতে – ড.সরওয়ার উদ্দিন সিদ্দিকী

মানুষ আশরাফুল মাখলুকাত বা সৃষ্টির সেরা জীব।তাই আল্লাহর এই সৃষ্টি জগতে, তাঁরই (আল্লাহর) দেওয়া আইন অনুযায়ী আমাদেরকে চলতে এবং চালাতে হবে। এতে একটি দেশের সকল ধর্মের এবং শ্রেনী পেশার মানুষ নিরাপদে জীবনযাপন করতে পারবে। থাকবেনা কোন অন্যায়,জুলুম এবং অবিচার। বাংলাদেশকে সর্বস্থরের মানুষের জন্য এমন একটি কল্যাণকর রাষ্ট্রে পরিণত করতে জামায়াতে ইসলামী কাজ করে যাচ্ছে।

রোববার কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার স্থানীয় বিপুলাসার রেলওয়ে চত্বরে জামায়াতে ইসলামী আয়োজিত কর্মি সমাবেশ ও স্বেচ্ছাসেবক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ জেলা শাখার সেক্রেটারী অধ্যাপক ড. সৈয়দ একেএম সরওয়ার উদ্দিন সিদ্দিকী।

তিনি বলেন, বাংলাদেশ বিগত সাড়ে ১৬ বছর একটি ফ্যাসিবাদ সরকারের দখলে ছিল। এতে আমাদের অনেক কেন্দ্রীয় নেতাসহ সারাদেশে অসংখ্য নেতাকর্মীদেরকে অন্যায় ভাবে হত্যা করা হয়েছে। পঙ্গুত্ব বরণ করেছে অসংখ্য ভাই। হামলা মামলারতো হিসাব নেই। কিন্তু বাংলাদেশের বৈষম্য বিরোধী ছাত্রদের আন্দোলনের মাধ্যমে আমরা তাদের (আওয়ামীলীগের) শাসন, শোষণ ও নির্যাতন থেকে মুক্ত হয়েছি। আজকের এই অনুষ্ঠান থেকে আমি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করছি এবং তাদের আত্মার মাগফিরাত কামনা করছি।
তাই জামায়াতের নির্দেশনা হলো- কোন নিরাপরাধ মানুষের প্রতি আমরা অবিচার করবো না। তবে যারা প্রকৃত অপরাধী তাদেরকে অবশ্যই বিচারের মুখোমুখি হতে হবে।

মনোহরগঞ্জ উপজেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতিতে জীবন বাজি রেখে সাধারণ মানুষের পাশে থেকে বিভিন্নভাবে সহযোগীতাকারী স্বেচ্ছাসেবীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, ভারত আকস্মিকভাবে তাদের সকল নদীগুলোর বাঁধ একসাথে ছেড়ে দিয়ে বাংলাদেশের বেশ কয়েকটি জেলায় ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি করছে। কিন্তু আমরা বিদেশি কোন প্রকার সহযোগিতা ছাড়াই সকল বন্যার্তদের সার্বিক সহযোগিতা করে আসছি। ইনশাআল্লাহ, আগামী দিনেও আমাদের শক্তি সামর্থ অনুযায়ী জামায়াতে ইসলামী তাদের (বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া অসহায় মানুষদের) পাশে থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মনোহরগঞ্জ উপজেলা জামায়াতের আমির হাফেজ মাওলানা মোহাম্মদ নুরুন্নবী, মনোহরগঞ্জ উপজেলা জামায়াতের মনোনীত উপজেলা চেয়ারম্যান প্রার্থী হামিদুর রহমান সোহাগ, ভাইস চেয়ারম্যান প্রার্থী ও লাকসাম পৌরসভা জামায়াতের আমির জয়নাল আবেদিন পাটোয়ারী, মনোহরগঞ্জ পূর্ব শাখা সাবেক জামায়াতের আমির মাওলানা আবদুজ জাহের, মনোহরগঞ্জ উপজেলা জামায়াতের আইন বিষয়ক সম্পাদক মহিন উদ্দিন, মনোহরগঞ্জ উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি আবদুল গোফরান ভুইয়া প্রমুখ।

বিপুলাসার ইউনিয়ন জামায়াতের আমির মাওলানা জাকারিয়ার সভাপতিত্বে ও সেক্রেটারী লোকমান হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, মনোহরগঞ্জ উপজেলা শিবিরের সভাপতি রবিউল হোসেন, সাবেক ছাত্রনেতা মোস্তাফিজুর রহমান শামীম, আরিফুল পরশ, আবু সাঈদসহ জামায়াত ও শিবিরের বিইসলামভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

Show More

Related Articles

Back to top button