জাতীয়

রাতভর গুজব ‘চালাইদেন’ সোর্স নিয়ে আসিফের ফেসবুক পোস্ট

শেখ হাসিনার পতনের পর ড. ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার গঠনের পর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের সরকারবিরোধী গুজব ছড়িয়ে পড়েছে। এর মধ্যে গত দুই দিন আগে প্রধান উপদেষ্টা ড. ইউনূসসহ তার সরকারের বাকি উপদেষ্টারা দেশ ছেড়েছেন বলে গুজব ছড়িয়ে পড়ে।

এসব গুজব নিয়ে সরব হয়েছেন অন্তর্বতী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।বুধবার সকালে আসিফ তার নিজের ভেরিফায়েড ফেসবুক আইডিতে এক পোস্টে লেখেন, ‘শুধু চেয়ারই না, প্রধান উপদেষ্টাসহ দেশ ছাড়লেন বাকি উপদেষ্টারাও।সোর্স : চালাইদেন।

’উপদেষ্টা আসিফ মাহমুদের পোস্টে অনেকেই মন্তব্য করেছেন।কাফি নামের একজন লিখেছেন, ‘ধরলাম ডক্টর ইউনূস পালিয়ে গেছে, মেনে নিলাম শিশু উপদেষ্টারা লুকিয়ে গেছে, তাদের কথা সব মেনে নিলাম।

কিন্তু তাই বলে কি তাদের মা তাদের জান্নাতি আপা পবিত্র মানুষ হাসিনা ক্ষমতা ফিরে পেয়েছে! লাউড এন্ড ক্লিয়ার, মানুষ মরণশীল, ডক্টর ইউনূস এবং তাদের উপদেষ্টারা মরে গেলেও তারা ক্ষমতায় আসতে পারবে না।

আসার সম্ভাবনা ছিল কিন্তু এখন তো পাশের দেশ থেকেও দূরে চলে গেল আপা। সুন্দর শান্তির রুলসের বাংলাদেশ চাই।’এমএ আহমেদ আজাদ লিখেছেন, ‘গুজবের হাতিয়ার হিসেবে এসব বিষয় করা সঠিক, গুজবে আতঙ্ক সৃষ্টি করা যায়, কিন্তু পরবর্তীতে এরাই নিন্দিত হয়।

’জয়নুল আবেদিন লিখেছেন, ‘ফ্যাসিবাদী চিন্তাভাবনা ও গণহত্যার পক্ষে যারা সমর্থন দেখাচ্ছেন, তাদের ইতিহাসের অন্ধকার দিকগুলো মনে রাখতে হবে।আমাদের উচিত ইতিহাস থেকে শিক্ষা নিয়ে গণতন্ত্র ও মানবাধিকারের প্রতি আমাদের দায়িত্ব পালন করা।

সামনের প্রজন্মকে একটি সুস্থ সমাজ উপহার দিতে আমাদের ঐক্যবদ্ধ হতে হবে।’গোলাম মোস্তফা লিখেছেন, ‘ভাই আপনারা গুজবে কান না দিয়ে আপনাদের মতো কাজ করে যান।

আপনাদের প্রতি আমাদের অটল বিশ্বাস আছে, আপনাদের প্রতি গভীর ভালোবাসা রইল।’সোইব হোসেন লিখেছেন, ‘ডিমের দাম বৃদ্ধিতে আমি সরকারকেই দোষ দিব।কেন কন্ট্রোল করতে পারতেছে না! ব্যবস্থা নেয় না কেন? এসব বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে নজরদারি দেওয়ার জোর আহ্বান জানাই।’

Show More

Related Articles

Back to top button