খেলা

মধ্যরাতে নতুন নাটকীয়তা, সাকিবের দেশে ফেরা নিয়ে শঙ্কা

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সাকিব আল হাসান চুপ থাকায় ক্ষোভ জন্মায় ভক্তদের মনে। পরে তার বিরুদ্ধে একটি হত্যা মামলাও হয়। যদিও পরে গোটা ঘটনায় দুঃখপ্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন সাকিব।

এরপর ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার কথায় মিলেছে সাকিবের দেশে ফেরার ইঙ্গিত। জাতীয় দলের নির্বাচক ও সাবেক ক্রিকেটার হান্নান সরকারও দিলেন সবুজ সংকেত।বিসিবি সূত্রে জানা গেছে, আজ বৃহস্পতিবার দেশে আসছেন সাকিব।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। এই সিরিজ খেলেই সাদা পোশাক থেকে অবসরে যাওয়ার কথা তার। সেই উদ্দেশ্যে যুক্তরাষ্ট্র থেকে ইতোমধ্যে দুবাই পৌঁছান তিনি।সাকিবের দেশে ফেরা নিয়ে সব কিছু ঠিকঠাক পথেই এগোচ্ছিল।

কিন্তু গতকাল রাতে হঠাৎ করে বদলে যায় দৃশ্যপট। জানা যায়, দেশে ফেরা হচ্ছে না সাকিবের। নিরাপত্তাজনিত কারণেই তাকে আপাতত দেশে ফিরতে মানা করা হয়েছে। দেশের কয়েকটি সংবাদমাধ্যম এমন খবর প্রকাশে করেছে।ফলে সাকিবের দেশে ফেরা নিয়ে সম্ভাবনা জাগিয়ে ফের তৈরি হলো শঙ্কা।

অথচ সাকিব দেশে ফিরবেন, বিদায়ী টেস্ট খেলবেন, প্রস্তুত হচ্ছে মিরপুর।এটা মূলত জুলাই অভ্যুত্থানের সময় সাকিবের নীরব থাকাটাই কাল হলো তার জন্য। যদিও, কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করে সেই সময় নিজের অবস্থান জানিয়েছিলেন সাকিব। তাতে, মন ভরেনি ছাত্র-জনতার।

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় জ্বালানো হয় বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডারের কুশপুত্তলিকা। এছাড়া মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামের বাইরে দেয়ালে স্লোগান লিখে সাকিবের বিরোধিতা করা হয়। সবমিলিয়ে আটকে গেলে, দেশের মাটিতে সাকিবের শেষ টেস্ট খেলে বিদায় জানানোর সম্ভাবনা। যদিও, এই তারকাকে নিয়েই আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াড ঘোষণা করেছিল বিসিবি।

Show More

Related Articles

Back to top button