কুমিল্লা জেলা

ঝোপের ভেতর হনুমানের গদা পুলিশকে দেখিয়ে দিল ইকবাল

নিজস্ব প্রতিবেদক: কুমিল্লায় পূজামণ্ডপে হনুমানের কোলে কোরআন রেখে হাত থেকে নিয়ে ফেলে দেওয়া গদা উদ্ধার করা হয়েছে। সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির ঘটনায় অভিযুক্ত মো. ইকবাল গদা ফেলে দেন। রবিবার রাত ১১টায় ইকবালের দেখানো জায়গা কুমিল্লা নগরীর দারোগাবাড়ি মাজার মসজিদের পাশে একটি ঝোপের থেকে গদাটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিআইডি কুমিল্লার পুলিশ সুপার খান মোহাম্মদ রেজওয়ান জানান, রবিবার রাতে পুলিশের করা কোরআন অবমাননার মামলা সিআইডিকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। এরপর জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তিতে মামলার অন্যতম আসামি ইকবাল হোসেন জানান ১৩ অক্টোবর কুমিল্লা নগরীর নানুয়া দীঘির পাড় পূজামণ্ডপে হনুমানের কোলে কোরআন রেখে হাত থেকে গদাটি নিয়ে আসেন। এরপর কুমিল্লা নগরীর দারোগাবাড়ি মাজার মসজিদের পাশে একটি ঝোপে গদা ফেলে দেন।

উদ্ধারের সময় ইকবালকে মাজারের পাশে নিয়ে যাওয়া হলে তার দেখানো জায়গা থেকে হনুমানের গদা ঝোপের ভেতর থেকে তোলা হয়।

জানা যায়, কোরআন অবমাননার মামলায় ইকবাল হোসেন ছাড়াও এ মামলার অন্যান্য আসামিরা হচ্ছেন নগরী দারোগাবাড়ী মাজারের দুই খাদেম ফয়সাল ও হুমায়ুন এবং জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে জানানো ইকরাম।

ইকবালসহ চার আসামিকে জিজ্ঞাসাবাদ করার জন্য শনিবার (২৩ অক্টোবর) আদালত সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ থেকে কোরআন অবমাননার মামলাটি সিআইডিতে হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।

তিনি বলেন, কোরআন অবমাননায় ইকবালের বিরুদ্ধে করা মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত চারজন গ্ৰেফতার রয়েছে।

গত শনিবার (২৩ অক্টোবর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিথিলা জাহান নিপার আদালতে ইকবালসহ চার জনকে হাজির করা হয়। পরে পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিনি আরও বলেন, পুলিশের তদন্ত থেকে সিআইডিকে যেহেতু মামলাটি তদন্তের জন্য দেওয়া হয়েছে, সেই জন্য সিআইডিই আসামিদের জিজ্ঞাসাবাদ করবেন।

এর আগে এ মামলার অন্যতম আসামি ইকবাল হোসেনকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করা হয়। পরে কক্সবাজার থেকে কুমিল্লায় নেই পুলিশি জিজ্ঞাসাবাদে ইকবাল পূজামণ্ডপে কোরআন রাখার বিষয়টি স্বীকার করে। পূজামণ্ডপে হনুমানের কোলে কোরআন দেখে গদাটি কোন একটি পুকুরে ফেলে দেওয়ার কথাও অস্বীকার করেন।

গত (১৩ অক্টোবর) কুমিল্লার নানুয়া দীঘির পাড় পূজামণ্ডপে কোরআন অবমাননার ঘটনায় কুমিল্লা নগরীর বিভিন্ন জায়গায় পূজামণ্ডপ ও মন্দির ভাঙচুরের ঘটনা ঘটে। এ হামলা ছড়িয়ে পড়ে দেশের আরো কয়েকটি জেলায়।

Show More

Related Articles

Back to top button