কুমিল্লা জেলা

লাকসাম বাতাখালী মাদ্রাসা ও এতিমখানায় ইসলামী জিনিয়াস বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

শহীদুল ইসলাম শাহীনঃ গতকাল শুক্রুবার ঐতিহ্যবাহী লাকসাম বাতাখালী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা বাৎসরিক ইসলামী জিনিয়াস প্রতিযোগিতা- কোরআন তেলোয়াত, ইসলামী সংগীত ও আযান প্রতিযোগি বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

ইসলামী জিনিয়াস প্রতিযোগিতার উদ্যোক্তা ঢাকা মেট্রোরেল প্রকল্পের উদ্ধতন কর্মকর্তা ইঞ্জিনিয়ার আরিফুল ইসলাম আরিফের সভাপতিত্বে পুরস্কার বিতরণ অনুষ্ঠান প্রধান অতিথি ছিলেন লাকসাম পৌরসভার মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের।

বিশেষ অতিথি ছিলেন- লাকসাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এড. রফিকুল ইসলাম হিরা, লাকসাম পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর আবু ছায়েদ বাচ্চু প্রমুখ। মাদ্রাসার প্রতিষ্ঠাতা বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট এম.এস দোহার সার্বিক তত্ত¡াবধানে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বিশিষ্ট ব্যবসায়ী সিরাজুল হক, জগন্নাথ বিশ^বিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা মোঃ লুৎফর রহমান, ন.ফ সরকারি কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস এবিএম মেসবাহ উদ্দিন মিশু, প্রবাসী মিজানুর রহমান শেখ, সমাজ সেবক মোঃ ছায়েদ, আবদুল বারেক প্রমুখ।

অনুষ্ঠানে ইসলামী জিনিয়াস চূড়ান্ত প্রতিযোগিতায় কুমিল্লা-চাঁদপুর-নোয়খালী, লক্ষীপুর জেলার ৮৬ জন শিক্ষার্থী (মাদ্রাসা) অংশ গ্রহণ করে। এতে ইসলামী জিনিয়াস প্রতিযোগিতা ২০২১ নির্বাচন বোর্ড প্রধান ছিলেন-গাজীমুড়া কামিল মাদ্রাসার মুহাদ্দিস মাওলানা আবদুল হালিমের নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট বোর্ড যাচাই বাছাই করে ১০ জনকে বিজয়ী ঘোষনা করে।

১ম বিজয়ী লক্ষীপুর জেলার হাফেজ মোঃ সাইমুন লক্ষীপুর দাখিল মাদ্রসা (২৫ হাজার টাকা), ২য় বিজয়ী মোঃ সাদ নূর অধ্যাপক মোহাম্মদ উল্লাহ ভূইয়া মাদ্রাসা নাঙ্গলকোট (১৫ হাজার টাকা), ৩য় বিজয়ী হোসেন শাহ আবদুল্লাহ ইন্টার ন্যাশনাল হিফস কেয়ার (ঢাকা) (১০ হাজার টাকা) এবং ৪র্থ থেকে ৭ম বিজয়ীদেরকে ১ হাজার টাকা করে পুরস্কার বিতরণ করা হয়।

একই সাথে লাকসাম পৌর মেয়র অধ্যাপক মোঃ আবুল খায়ের সেরা ১০ বিজয়ীদেরকে ১ হাজার টাকা করে অনুদান প্রদান করেন। বাতাখালী হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানার পক্ষ থেকে প্রতিযোগিতা অংশগ্রহণকারী ৮৬ জন কে বই উপহার দেয়া হয়। অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি প্রবাসী মিজানুর রহমান শেখ মাদ্রাসা ও এতিমখানার জন্য ৫০ হাজার টাকার অনুদান দেওয়ার ঘোষনা দেন।

Show More

Related Articles

Back to top button